শরীর জ্বালাপোড়া করে কেন - শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায়

শরীর জ্বালাপোড়া করে কেন এই বিষয়ে অনেকে জানতে চেয়ে থাকেন কারণ আমাদের মধ্যে অনেক মানুষ রয়েছে যাদের প্রায় শরীর জ্বালাপোড়া করে থাকে। সেজন্য আপনি যদি জানতে পারেন শরীর জ্বালাপোড়া করে কেন তাহলে আপনি শরীর জ্বালাপোড়া থেকে খুব সহজে মুক্তি পেতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক শরীর জ্বালাপোড়া করে কেন এবং শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় গুলো সম্পর্কে বিস্তারিত।

শরীর জ্বালাপোড়া করে কেন

শরীর জ্বালাপোড়া করে কেন শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির দোয়া হাত পা জ্বালাপোড়া করে কেন হাত পা জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় শরীর জ্বালাপোড়া in english ওই বিষয়ে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে। তাই যারা এই সকল বিষয়ে জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পেজ সূচিপত্রঃ শরীর জ্বালাপোড়া করে কেন - শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় 

শরীর জ্বালাপোড়া করে কেন 

শরীর জ্বালাপোড়া করে কেন অনেকে জানতে চেয়ে থাকেন আসলে অনেক কারণ রয়েছে শরীর জ্বালাপোড়া করার আর বিশেষ করে গরমের সময় বেশি শরীর জ্বালাপোড়া করে। আমাদের মধ্যে এমন অনেক মানুষ রয়েছে যারা প্রায় রাত না ঘুমিয়ে কাটিয়ে দেন অর্থাৎ রাতে তাড়াতাড়ি ঘুমান না আর আপনি যদি নিয়মিত এভাবে রাত জেগে থাকেন তাহলে এতে করে আপনার শরীরে বিভিন্ন রকম সমস্যা দেখা দিবে এবং শরীর জ্বালাপোড়া করবে।

আবার শরীর জ্বালাপোড়া করার আরেকটি কারণ হলো অনেকে রয়েছে যারা বিভিন্ন রকম ঔষধ বেশি বেশি খেয়ে থাকে আর এই ওষুধের অনেক সাইড ইফেক্ট থাকে সেজন্য অনেকের এই ওষুধ খাওয়ার ফলে শরীর জ্বালাপোড়া করতে পারে। শরীর জ্বালাপোড়া করে কেন অনেক নারীগর্ভবতী হওয়ার পরে শরীর জ্বালাপোড়া করে থাকে। আবার শরীরে যদি ভিটামিন এবং খনিজের ঘাঁটি দেখা দেয় তাহলে এতে করে শরীর জ্বালাপোড়া করতে পারে।

আরো পড়ুনঃ কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন

গরমের সময় আমরা যখন কাজের জন্য বাইরে থাকি আর তখন আমাদের শরীরে অনেক সূর্যের তাপ লাগে আর এতে করে শরীর জ্বালাপোড়া করতে পারে। তাই গরমের সময় আপনার প্রয়োজন বাহিরে গেলে যেন রোদের তাপ কম লাগে সেদিকে খেয়াল রাখা। গরমের সময় অতিরিক্ত গরম হয় এজন্য আরও বেশি শরীর জ্বালাপোড়া করে। 

সেজন্য কারো যদি শরীর জ্বালাপোড়া করে তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা প্রয়োজন তবে শরীর জ্বালাপোড়া করলে ঔষধ খাওয়ার থেকে আপনি যদি প্রাকৃতিক উপায়ে এটি দূর করতে পারেন তাহলে অনেক ভালো হয়। কারন আপনি যদি বেশি বেশি ওষুধ খান তাহলে এতে করে আপনার আরো অনেক বেশি ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। আশা করছি বুঝতে পারলেন শরীর জ্বালাপোড়া করে কেন তাহলে এখন আপনার জানা প্রয়োজন শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় তাহলে চলুন জানা যাক এ বিষয়ে।

শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় 

শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় কয়েকটি রয়েছে এগুলো যদি আপনি মেনে চলতে পারেন তাহলে খুব সহজেই আপনার শরীর জ্বালা পোড়া থেকে মুক্তি পেতে পারেন। তাহলে চলুন জানা যাক শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় গুলো কি কি?

১। শরীর জ্বালাপোড়া থেকে মুক্তি পেতে চাইলে বেশি বেশি পানি পান করার চেষ্টা করুন এবং অভ্যাস তৈরি করুন।

২। অতিরিক্ত রাত জাগা অভ্যাস পরিহার করুন এবং প্রতিদিন ৮ ঘন্টা করে ঘুমানোর অভ্যাস তৈরি করুন।

আরো পড়ুনঃ শরীর সম্পর্কে ১০ টি অজানা তথ্য যা আপনিও জানেন না? 

৩। শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় অতিরিক্ত কোন বিষয় নিয়ে চিন্তা করা বাদ দিতে হবে।

৪। শরীর জ্বালাপোড়া থেকে মুক্তি পেতে চাইলে আদা খেতে পারে অথবা রসুন খেতে পারেন এতে করে অনেক ভালো উপকারিতা পাবেন।

৫। শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় এর মধ্যে আরেকটি হলো আপনার যদি অতিরিক্ত শরীর জ্বালাপোড়া করে তাহলে ঘুমাতে যাওয়ার আগে ঠান্ডা পানি দিয়ে গোসল করে নিতে পারেন তাহলে অনেকটা শরীর জ্বালাপোড়া কমবে।

শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির জন্য এই উপায় গুলো অনেক ভালো কার্যকরী। তাই আপনার যদি শরীর জ্বালাপোড়া করে তাহলে এই সকল উপায় গুলো ফলো করতে পারেন তাহলে খুব সহজেই শরীর জ্বালাপোড়া থেকে মুক্তি পেতে পারবেন ইনশাআল্লাহ।

শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির দোয়া 

আপনার যদি শরীর জ্বালাপোড়া করে তাহলে কোন রকম ঔষধ খাওয়া ছাড়াই আপনি শরীর জ্বালাপোড়া কমাতে পারেন শরীর জ্বালাপোড়া কমানোর জন্য কিছু দোয়া রয়েছে সে দুয়াগুলো যদি আপনি পড়তে পারেন তাহলে মহান আল্লাহ আপনার সকল সমস্যা সহ শরীর জ্বালাপোড়া ভালো করে দেবেন। শরীর জ্বালাপোড়া করলে এই দোয়াটি পড়তে পারেন। 

উচ্চারণঃ আমসাহল বাসা রাব্বানা নাসি বিয়াদিকাশয়িফাউ লা কাশিফা লাহু ইল্লা আংতা 

বাংলা অর্থঃ হে আমাদের রব আরোগ্য দানের ক্ষমতা শুরু তোমারই কাছে। এই সমস্যা আর তুমি ছাড়া কেউ দূর করতে পারবে না। (বুখারি) 

হাত পা জ্বালাপোড়া করে কেন

শরীর জ্বালাপোড়া করে কেন এবং শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় তা আপনারা জানতে পেরেছেন কিন্তু অনেকের আবার শুধু হাত পা জ্বালাপোড়া করে তাই তারা জানতে চেয়ে থাকে হাত পা জ্বালাপোড়া করে কেন। হাত-পা জ্বালাপোড়ার কয়েকটি কারণ রয়েছে সেই কারণগুলো হলো।

১। হাতে পায়ে যদি ছত্রাক আক্রমণ করে তাহলে হাত পায়ে জ্বালাপোড়া করে।

২। আবার অনেকের রক্ত চলাচল ঠিক থাকে না এজন্য অনেক সময় হাত পা জ্বালা পোড়া করে।

৩। অনেকের হরমোন জনিত সমস্যার কারণে হাত পা জ্বালাপোড়া করে।

আরো পড়ুনঃকিভাবে শরীরের দূর্বলতা কাটাবেন - শরীর দূর্বল লাগার কারণ কি

৪। অতিরিক্ত রোদে থাকলে এবং গরমের মধ্যে কাজ করলে হাত-পা জ্বালাপোড়া করে।

৫। শরীরে বিভিন্ন রকম পুষ্টির অভাব দেখা দিলে সেই কারণে হাত পা জ্বলে।

৬। বিভিন্ন রকম অসুখের জন্য অতিরিক্ত ওষুধ সেবন করার ফলে হাত পা জলে।

হাত পা জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় 

হাত পা জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় হল যখন অতিরিক্ত হাত পা জ্বালাপোড়া করবে তখন ঠান্ডা পানির মধ্যে হাত-পা ঢুকিয়ে রাখতে পারেন তাহলে হাত-পা জ্বালাপোড়া কমবে। হাত পায়ে জ্বালাপোড়া কমানোর জন্য হলুদের পেস্ট তৈরি করবেন এবং সেগুলো হাত পায়ে লাগিয়ে রাখবেন তাহলে খুব দ্রুত হাত পায়ে জ্বালাপোড়া কমে যাবে। হাত পায়ের জ্বালাপোড়া কমানোর জন্য অতিরিক্ত ঝাল জাতীয় কোন জিনিস হাত দিয়ে ধরবেন না। এবং হাত পায়ের জ্বালাপোড়া কমানোর জন্য বেশি বেশি পানি পান করার অভ্যাস তৈরি করবেন তাহলে ইনশাআল্লাহ হাত পায়ের জ্বালাপোড়া থেকে মুক্তি পেতে পারবেন।

শরীর জ্বালাপোড়া in english 

শরীর জ্বালাপোড়া যেটাকে ইংলিশে বলা হয় Body burning. শরীর জ্বালাপোড়া সম্পর্কে আপনারা ইতিমধ্যে অনেক কিছু জানতে পেরেছেন তাই আপনার যদি শরীর জ্বালাপোড়া করে তাহলে সেই উপায়গুলো অবলম্বন করবেন তাহলে খুব সহজেই শরীর জ্বালাপোড়া দূর করতে পারবেন। তারপরও যদি আপনার অতিরিক্ত শরীর জ্বালাপোড়া করে তাহলে অবশ্যই আপনার চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা প্রয়োজন। আশা করছি জানতে পারলেন শরীর জ্বালাপোড়া in english সম্পর্কে। 

শরীর জ্বালাপোড়া করে কেন - শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায়ঃ শেষ কথা  

বন্ধুরা আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারলেন শরীর জ্বালাপোড়া করে কেন শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় শরীর জ্বালাপোড়া থেকে মুক্তির দোয়া হাত পা জ্বালাপোড়া করে কেন হাত পা জ্বালাপোড়া থেকে মুক্তির উপায় শরীর জ্বালাপোড়া in english ওই বিষয়ে। আশা করছি আজকের আর্টিকেলটি আপনাদের ভালো লেগেছে। এই বিষয়ে যদি আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url