স্ক্যাবিস কি - স্ক্যাবিস ট্যাবলেট - স্ক্যাবিস ক্রিম

স্ক্যাবিস কি স্ক্যাবিস ট্যাবলেট এর নাম স্ক্যাবিস ক্রিম এর নাম কি আজকের আর্টিকেলের মূল আলোচ্য বিষয়। অনেকেই শরীরে ঘা এর মতো হয়ে থাকে অনেকে জানতে চান স্ক্যাবিস কি তাহলে চলুন আজকের এই আর্টিকেলের মাধ্যমে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক স্ক্যাবিস কি এবং এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে। 

স্ক্যাবিস কি

স্ক্যাবিস কি স্ক্যাবিস ট্যাবলেট এর নাম এবং স্ক্যাবিস ক্রিম এর নাম কি এই সকল বিষয়ে যারা জানতে চান তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পযন্ত পড়তে থাকুন। তাহলে স্ক্যবিস সম্পর্কে ভালো একটা ধারণা পেয়ে যাবেন। 

পেজ সূচিপত্রঃ স্ক্যাবিস কি - স্ক্যাবিস ট্যাবলেট - স্ক্যাবিস ক্রিম 

স্ক্যাবিস কি 

স্ক্যাবিস কি? স্ক্যাবিস হলো এক প্রকার চর্ম রোগ এটা বিভিন্ন রকম জীবাণু থেকে হয়ে থাকে। আর এই রোগটি শরীরের বিভিন্ন জায়গায় হয়ে থাকে আর যে জায়গাগুলোতে হয় সেই জায়গাগুলো অনেক চুলকায়। স্ক্যাবিস যদি কারো শরীরের মধ্যে হয় তাহলে শরীরে গুটি গুটি হয়ে দেখা দিয়ে থাকে। আর এই রোগটি বিভিন্ন মাধ্যমে ছড়াতে পারে যেমন।

আরো পড়ুনঃ 201 গম্বুজ মসজিদ - ২০১ গম্বুজ মসজিদ ছবি

এই রোগ যদি আগে থেকে কারো থাকে তাহলে তার থেকে এ রোগটি অন্যজনের ছড়াতে পারে এবং রোগীর ব্যবহৃত জামা কাপড় এবং আরো সকল কিছুর মাধ্যমে অন্য কারো ছড়াতে পারে। তাই যাদের এই রোগ হবে তাদের দ্রুত চিকিৎসা গ্রহণ করতে হবে এবং এ রোগ যেন না ছড়ায় সেই দিকে খেয়াল রাখতে হবে সচেতন থাকতে হবে। আশা করছি বুঝতে পারলেন স্ক্যাবিস কি।

স্ক্যাবিস কেন হয়

স্ক্যাবিস কি জানতে পারলেন কিন্তু স্ক্যাবিস কেন হয় এটা অনেকেই জানেনা সেজন্য এই অজানার কারণে আরো বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে তাই আপনার জানা প্রয়োজন স্ক্যাবিস কেন হয় তাহলে চলুন জেনে নেয়া যাক স্ক্যাবিস কেন হয়। আপনারা হয়তো উপরের অংশ বুঝতে পেরেছেন যে এটি একটি ছোঁয়াচে রোগ তাই একজনের থেকে আরেকজনের হয়ে থাকে।

স্ক্যাবিস হওয়ার কারণ হলো যখন অতিরিক্ত গরম হয় তখন এটি বেশির ভাগ হয়ে থাকে যেমন অতিরিক্ত গরমের সময় আমাদের শরীরে অনেক ঘাম হয় এবং তার সাথে অনেক জীবাণু থাকে আর সেই জীবন গুলোর মাধ্যমে এই স্ক্যাবিস হয়ে থাকে। আবার আপনি যদি কখনো কোন নোংরা পানিতে নামেন তাহলে এতে করে আপনার সেই নোংরা পানির জন্য স্ক্যাবিস হয়ে থাকে। স্ক্যাবিস এক ধরনের পোকার মাধ্যমে মাধ্যমে হয়ে থাকে তারা শরীরের মধ্যে গিয়ে বাসা বাঁধে এবং সেখানে তারা ঘা সৃষ্টি করে। আশা করছি বুঝতে পারলেন স্ক্যাবিস কি এবং স্ক্যাবিস কেন হয়।

স্ক্যাবিস ট্যাবলেট 

স্ক্যাবিস একটি সংক্রমণ জনিত রোগ এবং এটি যার প্রচন্ড কষ্ট হয় কারণ এই রোগটি হলে শরীরের গুটি গুটি হয়ে ফুসকুড়ি উঠে এগুলো প্রথমে লাল লাল হয়ে থাকে এবং পরবর্তীতে পূজের মতো জমে সাদা সাদা হয়ে থাকে এবং এগুলো সকল বয়সী মানুষের হয়ে থাকে তবে শিশুদের ক্ষেত্রে বেশি দেখা যায় এই স্ক্যাবিস রোগটি। স্ক্যাবিস হলে রাতের বেলা অনেক চুলকায়। সেজন্য আপনি যদি স্ক্যাবিস ভালো করতে চান তাহলে স্ক্যাবিস ট্যাবলেট রয়েছে সেটি খেতে পারেন তাহলে স্ক্যাবিস থেকে মুক্তি পাবেন। কিন্তু অনেকেই হয়তো জানে না স্ক্যাবিস ট্যাবলেট এর নাম কি তাহলে চলুন জেনে নেওয়া যাক স্ক্যাবিস ট্যাবলেট এর নাম।

Antihist

Ebatrol 

Ebatine

আরো পড়ুনঃ কি ফল খেলে লিভার ভালো থাকে 

এগুলো স্ক্যাবিস ট্যাবলেট আপনি পেতে পারেন এগুলো স্ক্যাবিস ভালো করার জন্য অনেক কার্যকরী ঔষধ। তবে স্ক্যাবিস ট্যাবলেট খাওয়ার আগে অবশ্যই আপনার একজন ভালো চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা প্রয়োজন। এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্ক্যাবিস ট্যাবলেট খাবেন তাহলে কোন রকম ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকবে না।

স্ক্যাবিস ক্রিম - স্ক্যাবিস এর লোশন 

আপনার যদি স্ক্যাবিস হয়ে থাকে তাহলে এই স্ক্যাবিস ভালো করার জন্য কিছু স্ক্যাবিস ক্রিম রয়েছে এই স্ক্যাবিস ক্রিম যদি ব্যবহার করতে পারেন তাহলে স্ক্যাবিস ভালো করতে পারবেন তো জেনে নিন কয়েকটি স্ক্যাবিস ক্রিম এর নাম।

Scabex Cream

Lorix Cream

স্ক্যাবিস ভালো করার জন্য এই দুটি স্ক্যাবিস ক্রিম ব্যবহার করতে পারেন স্ক্যাবিস ভালো করতে এই দুটো স্ক্যাবিস ক্রিম অনেক কার্যকরী অথবা স্ক্যাবিস ভালো করার জন্য স্ক্যাবিস এর লোশন পাওয়া যায় সেটাও ব্যবহার করতে পারেন। স্ক্যাবিস এর লোশন এর নাম হলো Unix- C Lotion. এটা স্ক্যাবিস ভালো করতে অনেক কার্যকরি। এজন্য আপনি স্ক্যাবিস ক্রিম অথবা  স্ক্যাবিস এর লোশন ব্যবহার করতে পারেন।

স্ক্যাবিস চিকিৎসা 

স্ক্যাবিস মানেই চুলকানি এই চুলকানির ফলে শরীরে ঘা হয়ে যায়। কিন্তু আপনি যদি স্ক্যাবিস চিকিৎসা নিতে পারেন। তাহলে এটা ভালো করা সম্ভব স্ক্যাবিস মূলত হাতের আঙ্গুলের চিপায় পায়ের আঙ্গুলের চিপায় বগলে লজ্জাস্থানে কোমরে সহ আরো অনেক জায়গায় হয়ে থাকে। 

আরো পড়ুনঃ কিভাবে শরীরের দূর্বলতা কাটাবেন - শরীর দূর্বল লাগার কারণ কি 

তবে আপনি যদি স্ক্যাবিস হওয়ার সাথে সাথে স্ক্যাবিস চিকিৎসা নেন তাহলে ভালো করা সম্ভব তাই আপনার যদি স্ক্যাবিস হয়। তাহলে একজন ভালো চিকিৎসক এর পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করবেন তাহলে ইনশাআল্লাহ স্ক্যাবিস ভালো হয়ে যাবে। আর স্ক্যাবিস হলে অবহেলা করা যাবে না দ্রুত চিকিৎসা গ্রহণ করতে হবে।

স্ক্যাবিস এর ছবি 

স্ক্যাবিস সম্পর্কে আপনারা ইতিমধ্যে অনেক কিছু জানতে পারবেন কিন্তু অনেকেই আবার স্ক্যাবিস কেমন হয়ে থাকে সেটা দেখতে চাই তাই এখন আপনাদের স্ক্যাবিস এর ছবি দেখাবো এই ছবিগুলো আপনি বুঝতে পারবেন স্ক্যাবিস দেখতে কেমন। তাহলে দেখে নিন কয়েকটি স্ক্যাবিস এর ছবি।

স্ক্যাবিস এর ছবি

ফটো কালেক্টঃ https://www.nhs.uk

স্ক্যাবিস এর ছবি

ফটো কালেক্টঃ https://my.clevelandclinic.org

স্ক্যাবিস কি - স্ক্যাবিস ট্যাবলেট - স্ক্যাবিস ক্রিমঃ শেষ কথা 

বন্ধুরা আজকের আর্টিকেল থেকে আপনারা জানতে পারলেন স্ক্যাবিস কি স্ক্যবিস কেন হয় স্ক্যাবিস ট্যাবলেট এর নাম স্ক্যাবিস ক্রিম এর নাম কি স্ক্যবিস এর লোশন এর নাম স্ক্যবিস চিকিৎসা এবং স্ক্যবিস এর ছবিগুলো এই সকল বিষয়ে আশা করছি আজকের পোস্ট টি আপনাদের উপকারে আসবে। তারপরেও যদি এই বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন এবং এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url