হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন

অনেক সময় বিভিন্ন কারণে আমাদের ত্বক বা স্কিন রুক্ষ হয়ে যায় এতে করে দেখতে অনেক খারাপ লাগে। সেজন্য আপনি হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন তা আজকের এই আর্টিকেল এর মাধ্যমে জানাবো। হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন যদি জানতে পারেন এবং সেগুলো ব্যবহার করতে পারেন তাহলে আপনার তো অনেক সুন্দর থাকবে ব্রাইট হবে। 

হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন
তাহলে চলুন আজকের আর্টিকেলের মাধ্যমে জেনে নিন হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন। হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন হেলদি ও ব্রাইট স্কিন এর জন্য সেরা ১০ টি টিপস সম্পর্কে আজকের আর্টিকেলে আলোচনা করা হবে তাই এ সকল বিষয়ে জানার জন্য আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে থাকুন। 

পেজ সূচিপত্রঃ হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন 

হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন 

আমাদের স্কিন বিভিন্ন কারণে রুক্ষ শুষ্ক এবং কালো হয়ে যায় সেজন্য প্রথমে আপনাকে যেন ত্বক ভালো থাকে সেই দিকে খেয়াল রাখতে হবে যেমন আমরা যখন রোদে যাই তখন রোদের আলোতে আমাদের ত্বকের ক্ষতি হয়ে থাকে। সেজন্য রোধে যাবার আগে সানস্ক্রিন ব্যবহার করতে হবে অথবা এমন ভাবে যেতে হবে যেন ত্বকের মধ্যে সূর্যের আলো না লাগে। 

হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন ভালো মানের সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। হেলদি ও ব্রাইট স্কিন পেতে ব্যবহার করতে পারেন গোলাপ জল। গোলাপ জল ত্বকের জন্য অনেক ভালো একটি জিনিস সেজন্য একটু তুলোর সাথে অথবা যে কোন কারো সাথে গোলাপজল লাগিয়ে সেটা ত্বকের মধ্যে ব্যবহার করুন তাহলে এতে করে আপনার টক অনেক ব্রাইট হয়ে যাবে। 

আরো পড়ুনঃ কি ফল খেলে লিভার ভালো থাকে

এছাড়ও যদি আরো জানতে চান হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন। তাহলে বলবো বিভিন্ন ধরনের ফেস মাস্ক সিরাম রয়েছে সেগুলো ব্যবহার করতে পারেন। এতে করে আপনার তখনই ব্রাইট এবং গ্লো হয়ে যাবে। আশা করছি জানতে পারলেন হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন। 

হেলদি ও ব্রাইট স্কিন এর জন্য সেরা ১০ টি টিপস 

আমাদের সবচেয়ে সৌন্দর্য তাকে ত্বকের মধ্যে সেজন্য স্ক্রিন বা ত্বকের যত্ন নেওয়া খুবই প্রয়োজন। বিভিন্ন কারণে আমাদের ত্বকের মধ্যে কালচে দাগ পড়ে যায় এবং কম বয়সে বয়সের ছাপ পড়ে যায় যাতে করে দেখতে অনেক খারাপ লাগে এবং মানুষের সামনে বের হতে লজ্জা লাগে তাই আপনারা জানা প্রয়োজন হেলদি ও ব্রাইট স্কিন এর জন্য সেরা ১০ টি টিপস। এই টিপস গুলো যদি আপনি জেনে রাখেন তাহলে আপনার স্কিন অনেক উজ্জ্বল রাখতে পারবেন এতে করে দেখতে অনেক সুন্দর লাগবে। 

হেলদি ও ব্রাইট স্কিন এর জন্য সেরা ১০ টি টিপস গুলো হলোঃ

১। যারা কাজের জন্য বেশিরভাগ বাহিরে থাকেন তাদের স্কিনের বেশি সমস্যা হয়ে থাকে সেজন্য বাইরে যাওয়ার সময় ছাতা ব্যবহার করতে হবে অথবা ত্বকের মধ্যে যেন রোদ না লাগে সেদিকে খেয়াল রাখতে হবে অথবা সেই ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

২। হেলদি ও ব্রাইট স্কিনের জন্য বেশি বেশি পানি পান করতে হবে। 

৩। চিন্তা মুক্ত থাকা অতিরিক্ত চিন্তার কারণে আমাদের শরীরের উপর এবং ত্বকের উপর একটা খারাপ প্রভাব ফেলে সেজন্য অতিরিক্ত চিন্তা ভাবনা বাদ দিতে হবে।

৪। আবার অনেক মেয়েরা সে অতিরিক্ত পরিমাণ মেকআপ করে থাকে আর এতে করে সেই মেকাপের জন্য ত্বকের বিভিন্ন রকম সমস্যা হয়ে থাকে। কারণ অনেকেই যে মেকআপ ব্যবহার করে সেগুলো পার্শ্ব প্রতিক্রিয়া থাকে আর সেই গুলো অতিরিক্ত ব্যবহার করলে স্কিনের পোর গুলো আটকে যায়।

৫। অনেকে আবার রয়েছে বিভিন্ন কোম্পানির ফেসওয়াশ বা ক্রিম ব্যবহার করে থাকেন এর ফলে ত্বকের মধ্যে একটা খারাপ প্রভাব পড়ে সেজন্য হেলদি ও ব্রাইট স্কিন পেতে অতিরিক্ত পরিমাণে বিভিন্ন কোম্পানির ফেসওয়াস বা ক্রিম ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে।

৬। একনাগাড়ে অতিরিক্ত পরিমাণ পরিশ্রম করার ফলে ত্বকের উপরে খারাপ প্রভাব পড়ে এবং ত্বক  কালো হয়ে যায়। সেজন্য একনাগারে কাজ না করে কিছুটা বিশ্রাম নিয়ে নিয়ে করলে এতে করে ত্বক হেলদিও ব্রাইট থাকে। 

আরো পড়ুনঃ কিভাবে শরীরের দূর্বলতা কাটাবেন - শরীর দূর্বল লাগার কারণ কি

৭। আবার অনেকে রয়েছে যারা রাতে ঠিকমতো ঘুমান না খাওয়া-দাওয়ার সময় ঠিক নয় তাদের স্কিন অনেক খারাপ হয়ে যায় সেজন্য প্রতিদিন আট ঘন্টা ঘুমাতে হবে এবং সঠিক সময়ে খাবার খেতে হবে তাহলে এতে করে ত্বক হেলদি ও ব্রাইট থাকবে।

৮। হেলদি ও ব্রাইট স্কিন এর জন্য সেরা ১০ টি টিপস গুলোর মধ্যে আরেকটি হলো আপনি যদি প্রাকৃতিকভাবে বাসায় এলোভেরা দিয়ে ক্রিম তৈরি করে ব্যবহার করতে পারেন তাহলে এটা আপনার স্কিন হেলথি ও ব্রাইট করবে।

৯। চুল দাড়ি সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখা কারণ অনেক সময় এই চুল দাড়ি নোংরা হয়ে থাকার কারণে ত্বকের মধ্যে খারাপ প্রভাব পড়ে তাই আপনি যদি চুল এবং দাড়ি সহ পুরো শরীর পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন তাহলে এতে করে হেলদিও ব্রাইট স্কিন পাবেন।

১০। যদি ত্বকের মধ্যে কোন খারাপ প্রভাব দেখেন তাহলে অতিরিক্ত চিন্তা করা যাবে না এই বিষয় নিয়ে। তাহলে এতে করে সেটা আরো খারাপ প্রভাব ফেলবে সেজন্য অতিরিক্ত চিন্তা বা টেনশন না করে কিভাবে ভালো করা যায় সেগুলো উপায় অবলম্বন করবেন তাহলে এতে করে হেলদি ও ব্রাইট স্কিন রাখতে পারবেন। 

সিরাম এর উপকারিতা 

বিভিন্ন কারণে আমাদের ত্বকের মধ্যে দাগ পড়ে যায় এবং কালচে একটা ভাব চলে আসে এতে করে স্কিন দেখতে অনেক খারাপ লাগে। সেজন্য স্কিন সুন্দর রাখার জন্য সিরাম এর উপকারিতা অনেক বেশি। সিরাম ব্যবহার করার সাথে সাথে ফলাফল পাওয়া যায় সেজন্য এটা আরো অনেক ভালো ত্বকের জন্য তবে আপনার ত্বকের অবস্থা অনুযায়ী ব্যবহার করা প্রয়োজন। সিরাম এর উপকারিতাগুলো হল।

ত্বকের মধ্যে যদি কালো দাগ পড়ে যায় তাহলে সেটা দূর করে এই সিরাম আবার অনেকের মুখে ব্রণ দেখা যায় সেই ব্রণগুলো ভালো করার জন্য সিরাম অনেক উপকারী। অনেকের ত্বক নিষ্প্রাণ হয়ে যায় সেই ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনে সিরাম। ত্বকের আদ্রতা ঠিক রাখে সিরাম। এই সিরাম এর মধ্যে রয়েছে বিভিন্ন ভিটামিন যেমন রয়েছে ভিটামিন সি যা ত্বকের জন্য অনেক উপকারী। 

সেজন্য আপনি যদি এক সপ্তাহ সিরাম ব্যবহার করতে পারেন তাহলে আপনার ত্বকের পার্থক্য বুঝতে পারবেন আগের থেকে কতটা সুন্দর এবং উজ্জ্বল হয়েছে। তবে স্কিন অনুযায়ী সিরাম ব্যবহারের নিয়ম রয়েছে সেগুলো আপনার জানা প্রয়োজন। এগুলো যদি আপনি না জানেন তাহলে সিরাম ব্যবহার আপনার জন্য ক্ষতিকর হতে পারে।

ভিটামিন সি সিরাম ব্যবহারের নিয়ম 

হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন তা আপনারা জানতে পেরেছেন। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার জন্য ভিটামিন সি সিরাম কতটা কার্যকরী সেটাও আপনারা জানতে পেরেছেন। কিন্তু আপনি কি জানেন ভিটামিন সি সিরাম ব্যবহারের নিয়ম যদি না জানেন তাহলে এই অংশ থেকে জেনে নিন ভিটামিন সি সিরাম ব্যবহারের নিয়ম গুলো।

ভিটামিন সি সিরাম ব্যবহারের নিয়ম প্রথমে আপনার মুখ সুন্দরভাবে ধুয়ে নিতে হবে কারণ আমরা যখন বাইরে যায় তখন আমাদের মুখের মধ্যে অনেক ধুলো বালি এবং সূর্যের একটা আলো লাগে এর ফলে ত্বকে অনেক ময়লা জমে যায়। সেগুলো সুন্দরভাবে পরিষ্কার করে নেওয়ার পরে আঙ্গুলের মধ্যে দুই ফোটা ভিটামিন সি সিরাম নেবেন এবং সুন্দরভাবে ত্বকের মধ্যে লাগিয়ে দিবেন। 

আরো পড়ুনঃ কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন

আবার যাদের স্কিন একটু শুষ্ক রয়েছে তাদের জন্য সিরাম ব্যবহারের নিয়ম আলাদা যেমন যাদের ত্বক শুষ্ক তারা ভেজা ত্বকের মধ্যে সিরাম লাগাবেন। তাহলে এটি ত্বকের মধ্যে ভালোভাবে প্রবেশ করবে।যাদের ত্বক সংবেদনশীল তারা অল্প পরিমাণে সিরাম লাগাবেন এবং শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করবেন তাহলে এতে করে ভালো ফলাফল পাবেন। 

সিরাম এর অপকারিতা 

সিরাম এর অপকারিতা যে জিনিসের উপকারিতা রয়েছে সে জিনিসের অবশ্যই অপকারিতাও রয়েছে সেজন্য আমাদের জানা প্রয়োজন উপকারী এবং অপকারী দুটি দিক। সিরাম ত্বকের জন্য অনেক উপকারী এটা যদি আপনি সঠিকভাবে ব্যবহার করতে পারেন তাহলে কোন রকমের ক্ষতি হবে না কিন্তু আপনি যদি এটা সঠিক ব্যবহার না জানেন যেমন আপনার ত্বক অনুযায়ী ব্যবহার না করে তার থেকে বেশি পরিমাণ ব্যবহার করেন তাহলে এটা ত্বকের জন্য উপকারের বদলে ক্ষতি হবে। 

বেশি আবার বিভিন্ন জনের ত্বক বিভিন্ন রকম হয়ে থাকে সেজন্য যাদের ত্বক যেমন তাদের তেমনভাবে ব্যবহার করতে হবে আর না হলে এতে করে ত্বক আরো খারাপ হয়ে যেতে পারে। সেজন্য নিয়ম মেনে সঠিকভাবে ব্যবহার করুন তাহলে ভালো ফলাফল পাবেন। আশা করছি আজকের আর্টিকেল থেকে আপনারা ভালোভাবে জানতে পারলেন হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন সহ আরো অনেক কিছু বিষয়ে। 

হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেনঃ শেষ কথা  

আজকের আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারলেন হেলদি ও ব্রাইট স্কিন পেতে কি ব্যবহার করবেন হেলদি ও ব্রাইট স্কিন এর জন্য সেরা ১০ টি টিপস সিরাম এর উপকারিতা ভিটামিন সি সিরাম ব্যবহারের নিয়ম সিরাম এর অপকারিতা সম্পর্কে আশা করছি এই সকল বিষয় জানতে পেরে আপনারা অনেক উপকৃত হয়েছেন। তারপরেও যদি এই সকল বিষয়ে আরো কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে আমাদের জানাতে পারেন এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করুন এতক্ষণ সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url