কোন তিথিতে পুত্র সন্তান হয় - ছেলে সন্তান হওয়ার জন্য করণীয়

কোন তিথিতে পুত্র সন্তান হয় বা কি খাবার খেলে ছেলে সন্তান হবে আপনি কি জানেন বা জানতে চান? কোন তিথিতে পুত্র সন্তান হয় ও ছেলে সন্তান হওয়ার ঔষধ সম্পর্কে যদি জানতে চান তাহলে এই পোস্টটি বিস্তারিত পড়তে হবে। কোন তিথিতে পুত্র সন্তান হয় ও ছেলে সন্তান লাভের মন্ত্র নিয়ে আজ আমাদের এই পোস্ট।

আপনি যদি ছেলে সন্তান চান তাহলে কিছু নিয়ম পালন করে চলতে হবে এবং ছেলে সন্তান হওয়ার জন্য করণীয় কাজ করতে হবে। আর আল্লাহর কাছে দোয়া চাইতে হবে দেওয়ার মালিক হলেন আল্লাহ। তাই আল্লাহ দিলে আপনি বুঝতেই পারবেন না কোন তিথিতে পুত্র সন্তান হয়। আর আপনার কিছু নিয়মের মধ্যে কিছু বৈজ্ঞানিক নিয়ম এবং কিছু অভ্যাস গত নিয়ম আছে। চলুন যেনে নেওয়া যাক কোন তিথিতে পুত্র সন্তান হয় এবং স্বপ্নে কি দেখলে ছেলে সন্তান হয়।

সূচিপত্রঃ কোন তিথিতে পুত্র সন্তান হয়

ছেলে সন্তান হওয়ার জন্য করণীয়

[বিঃদ্রঃ যেহেতু এই পোস্টটা সন্তান হওয়া নিয়ে। তাই নারী পুরুষের যৌনতার কথা বিস্তারিত আলোচনা করতে হতে পারে। এগুলো চিকিৎসার আওতায় পড়ে তাই এই কথাগুলো অশ্লিলতার মধ্যে পড়ে না। এই পোস্ট বিশেষ করে বিবাহিত মানুষদের জন্য]

স্বামী স্ত্রী যখন মিলিত হয় তখন পুরুষের বির্য পাতের সাথে অনেক স্পার্ম মহিলাদের জরায়ুতে গিয়ে ডিম্বাণুতে মিলিত হয়। মেয়েদের থাকে XX ক্রোমোজোম আর ছেলেদের থাকে XY ক্রোমোজোম। যেহেতু ছেলে হতে একটা X এবং একটা Y ক্রোমোজোম লাগে তাই মেয়েদের এখানে কোনো হাত নেই।  এটা পুরুষের উপর থাকে কারণ মহিলাদের X ক্রোমোজোম এর সাথে ছেলেদের X মিলে মেয়ে সন্তান হয় কিন্তু মহিলাদের X এর সাথে পুরুষের Y মিলে গেলে ছেলে সন্তান হয়।

আরো পড়ুনঃ 201 গম্বুজ মসজিদ - ২০১ গম্বুজ মসজিদ ছবি

গবেষনায় দেখা গেছে জরায়ুর মধ্যে এসিডিক হয়ে থাকলে পুরুষের X মহিলাদের ডিম্বাণুর সাথে মিলে মেয়ে সন্তান হয় আর যদি মেয়েদের জরায়ুর মধ্যে ক্ষারীয় হয় তাহলে পুরুষের Y মহিলাদের X ডিম্বাণুর সাথে আগে মিলিত হয় ফলে ছেলে সন্তান আসার সম্ভাবনা বেশি থাকে। এখান থেকে ছেলে সন্তান হওয়ার জন্য করণীয় ও ছেলে সন্তান লাভের মন্ত্র সম্পর্কে জানতে পারি। এছাড়াও স্বপ্নে কি দেখলে ছেলে সন্তান হয় জানেন এটা সঠিক তথ্য নাই তারপরেও লোক মুখে জানা যায় স্বপ্নে সাপ দেখলে ছেলে সন্তান হয়।

কোন তিথিতে পুত্র সন্তান হয় পড়ুন

মেয়েদের ডিম্বানু যখন পরিপক্ক হওয়ার সময় খুব কাছে চলে আসে তখন ৩ দিন ধরে স্বামী স্ত্রী মিলিত হতে হবে। সেই ৩ দিন ছাড়া আর অন্য সময় মিলিত হওয়া যাবে না। কিংবা কনডম ব্যবহার করেও না। আর স্বামী স্ত্রী মিলিত হওয়ার সময় মেয়েদের যোনি পথে ক্ষারীয় স্যলুসন ডুস দিতে পারেন। কারণ মেয়েদের যোনি পথ যদি ক্ষারীয় থাকে তাহলে ছেলে সন্তান হওয়ার সম্ভাবনা বেশি থাকে। আর স্বামীর কোনো ভাবেই স্ত্রীর আগে যেন বীর্যপাত না হয়।

স্বামীর আগে স্ত্রীর বীর্যপাত হতে হবে। স্ত্রীর বীর্যপাত হওয়ার পর স্বামীর লিঙ্গ যোনিপথের অনেক ভিতরে দিয়ে বীর্যপাত করতে হবে। কোন তিথিতে পুত্র সন্তান হয় এই প্রশ্নের উত্তর হল এটাই। সেই ৩ দিন ছাড়া ছেলেদের সেক্স বা হস্তমৈথুন করা যাবে না। স্বামী স্ত্রী মিলিত হওয়ার আগে ২ বা ৩ কাপ ক্যাফেইন যা চা বা কফিতে পাবেন তা স্বামীকে খেতে হবে। আর মিলিত হওয়ার ১০ থেকে ১২ দিন আগে থেকে বেশি দৌড়-ঝাপ, ফুটবল খেলা এক কথায় বেশি শারিরিক পরিশ্রম করা থেকে দূরে থাকতে হবে। 

আরো পড়ুনঃ কি ফল খেলে লিভার ভালো থাকে 

এছাড়াও দুজনকে কোনো টেনশন করা যাবে না। এসব নিয়ম মানতে হবে যতদিন স্ত্রী প্রেগন্যান্ট না হয়। এসব নিয়ম মানলে আশা করা যায় একজন দম্পতি ছেলে সন্তান হতে পারে। এখানে কোন তিথিতে পুত্র সন্তান হয় তা জানুন। এছাড়াও কিছু ছেলে সন্তান হওয়ার ঔষধ ও পাওয়া যায় আপনি সেটাও চেষ্টা করতে পারেন।

কি খাবার খেলে ছেলে সন্তান হবে

যারা ছেলে সন্তান চান তারা উপরের নিয়ম মানার সাথে সাথে আরো কিছু নিয়ম আছে সেগুলো মেনে চললে ছেলে সন্তান হতে পারে। এসব বৈজ্ঞানিক ভাবে প্রমানিত নয়। মাকে অনেক বেশি পরিমাণ পুষ্টিকর খাবার খেতে হবে এবং পশ্চিম দিকে মুখ করে ঘুমাতে হবে। 

এখানে কিছু টিপস যা মেনে চললে আশা করা যায় ছেলে সন্তান হতে পারেঃ

ছেলে সন্তান জন্ম নেওয়ার একমাত্র উপায় হল ছেলেদের Y এর সাথে মেয়েদের X মিলিত হওয়া। সপ্তাহে যে দিন ছেলেদের শুক্রাণু খুব শক্তিশালী থাকে সে দিন মিলিত হতে হবে। আর ছেলেদের শুক্রাণু শক্তিশালী হয় যদি তারা এসিডিক খাবার খাওয়া বাদ দেয়।

আরো পড়ুনঃ রোজা অবস্থায় স্বপ্নদোষ হলে গোসলের নিয়ম - রমজানে স্বপ্নদোষ হলে করণীয়

আর মায়েদের প্রতিদিন সকালে নিয়মিত নাস্তা করা উচিত। না খেয়ে থাকা উচিত না এতে বাচ্চার ওপর প্রভাব পড়তে পারে। এখান থেকে জানতে পারি কি খাবার খেলে ছেলে সন্তান হবে।

কোন তিথিতে পুত্র সন্তান হয় সে সম্পর্কে কিছু প্রশ্ন/উত্তর

কোন মাসে সবচেয়ে বেশি ছেলে সন্তান জন্মায়?

গবেষণায় দেখা গেছে যে সেপ্টেম্বর থেকে নভেম্বর মাসে বেশি ছেলে সন্তান জন্ম নেয় এই দুই মাস ছেলে সন্তান জন্ম নেওয়ার সবথেকে উর্বর মাস, যেখানে ছেলে সন্তান জন্ম নেওয়ার সর্বনিম্ন উর্বর সময় ছিল মার্চ থেকে মে মাস। গবেষণায় দেখা গেছে যে ৮৬৪ জন মহিলার মধ্যে প্রায় ৫৩৫ জন ছেলে সন্তান সেপ্টেম্বর থেকে নভেম্বর গর্ভধারণ করেছিলেন।

আমার ছেলে হওয়ার সম্ভাবনা কি?

বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO অনুসারে পুরুষ থেকে নারীর জন্মের অনুপাত যাকে লিঙ্গ অনুপাত বলা হয়। যা প্রায় ১০৫ থেকে ১০০। এর মানে হল প্রায় 51% এ একটি ছেলে সন্তান হয়।

আমি কিভাবে জানতে পারি আমার সন্তান ছেলে না মেয়ে?

সাধারণত আল্ট্রাসাউন্ডের মাধ্যমে আপনার সন্তান ছেলে না মেয়ে তা জানতে পারেন। এটি ১৮ থেকে ২০ সপ্তাহের মধ্যে জানা যাবে। আল্ট্রাসনোগ্রাফার স্ক্রিনে আপনার শিশুর ছবি দেখে এটা খুব ভালোভাবে ডাক্তার বুঝতে পারে।

কোন তিথিতে পুত্র সন্তান হয় - শেষ কথা

আমরা ছেলে সন্তান পেতে যাই করিনা কেন দিন শেষে আল্লাহ যা চান তাই হবে। তাই আল্লাহর কাছে মন থেকে চাওয়ার পাশাপাশি এসব নিয়ম গুলো মেনে চলুন। আশা করি আপনার মনের আশা পূরণ হবে। উপরে আমরা কোন তিথিতে পুত্র সন্তান হয় এবং ছেলে সন্তান লাভের মন্ত্র সম্পর্কে আলোচনা করেছি। [জব আইডি=২২৪৯৮]

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url