কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন

কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন এ বিষয়ে জানতে ইচ্ছুক থাকেন তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য। অনেক ক্ষেত্রেই আমাদের এসএমএসের প্রয়োজন হয় এবং আমরা এ সম্পর্কে জানতে চাই। চলুন তাহলে কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন সম্পর্কে জানা যাক। আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়লে কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন এ সম্পর্কে জানতে পারবেন।

টেলিটক সিম রাষ্ট্রীয়ভাবে বাধ্যতামূলক হওয়ার কারণে আমাদের প্রায় সব ক্ষেত্রে এর প্রয়োজন হয়ে থাকে। তাই এই সিম সম্পর্কে আমাদের সঠিক ধারণার প্রয়োজন রয়েছে। চলুন তাহলে আর দেরি না করে কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

পেজ সূচিপত্রঃ কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন

ভূমিকা

টেলিটক বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের জন্য সেরা একটি মোবাইল অপারেটর সংস্থা। ছাত্র-ছাত্রীদের জন্য বেস্ট ইন্টারনেট প্যাক দেয়ার জন্য এখন টেলিটক ই দেশ সেরা। আপনারা চাচ্ছেন আপনারা আপনার ফোনে টেলিটক সিমে এসএমএস কিনবেন কিন্তু বুঝতে পারছেন না কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন চলুন তাহলে আপনাদের সুবিধার জন্য বিস্তারিতভাবে আলোচনা করা যাক। অনেক ক্ষেত্রে আমাদের এসএমএসের প্রয়োজন হয়ে থাকে। আর টেলিটক সিমের খুব অল্প টাকাতে অনেক বেশি এসএমএস দিয়ে থাকে। কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন এবং কোন কোডের মাধ্যমে কত এসএমএস কিনবেন চলুন তাহলে সকল কিছু নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা যাক।

কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন

আমরা অনেকেই বিভিন্ন জায়গায় খোঁজ করে থাকি কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন সম্পর্কে। চলুন তাহলে কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন এ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা যাক। টেলিটক রিচার্জ এসএমএস প্যাক একটিভ করার জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণ টাকা রিচার্জ করতে হবে। রিচার্জ এর মাধ্যমে টেলিটক এসএমএস প্যাক কিনতে কত টাকা রিচার্জ করতে হবে তা আপনাকে জানা লাগবে।

যে সমস্ত গ্রাহক লম্বা সময় এসএমএস পাঠানোর প্রয়োজন তারা টেলিটক মাসিক এসএমএস প্যাক ব্যবহার করতে পারেন। টেলিটক সিমে মাসিক এসএমএস প্যাক অনেক রয়েছে সেখান থেকে আপনার পছন্দ অনুযায়ী প্যাকটি কিনে নিতে পারেন। আবার আমাদের মাঝে অনেকে আছেন যাদের সপ্তাহ জুড়ে টেলিটক এসএমএস প্যাক ব্যবহার করার প্রয়োজন হয়ে থাকে। তাদের জন্য টেলিটক সাপ্তাহিক এসএমএস প্যাকগুলো রয়েছে। আপনারা সাপ্তাহিক টেলিটক এসএমএস প্যাক থেকে আপনার পছন্দমত যেকোনো একটি প্যাক কিনে নিতে পারেন।

এসএমএস কোডের মাধ্যমে-

  1. টেলিটক ১০ টাকায় ৯৬ এসএমএস প্যাক কোড- *১১১*১০#।
  2. টেলিটক পাঁচ টাকায় ২০০ এসএমএস প্যাক কোড- *১১১*৫#।
  3. টেলিটক এসএমএস চেক কোড- *১৫২#।

মাই টেলিটক এসএমএস প্যাক-

মাই টেলিটক অ্যাপস থেকে এসএমএস প্যাক কিনতে পারবেন। তাই আপনি যদি এখনো মাই টেলিটক অ্যাপ ইন্সটল না করে থাকেন তাহলে, আগে মাইকেল অ্যাপ ডাউনলোড করুন এবং পরবর্তীতে এসএমএস প্যাক অপশন থেকে এসএমএস প্যাক ক্রয় করুন। 

টেলিটক এসএমএস দেখার কোড

অনেকেই কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন এটার পাশাপাশি এটাও জানে না টেলিটক এসএমএস দেখার কোড সম্পর্কে, চলুন তাহলে এ সম্পর্কে আলোচনা করা যাক। টেলিটক এমবি চেক করার কোড কত অথবা কিভাবে টেলিটক এসএমএস চেক করা যায় এ সম্পর্কে অনেকেই গুগল এ সার্চ করে থাকেন। টেলিটক হচ্ছে বাংলাদেশের টেলিকমিউনিকেশন অথরিটি বিটিআরসি কৃতক পরিচালিত একমাত্র রাষ্ট্রীয় টেলিকম কোম্পানি। ধীরে ধীরে অন্যান্য বেসরকারি সিমের সাথে রাষ্ট্রীয় কোম্পানি টেলিটক বাংলাদেশের নাগরিকদের টেলিকম সেবা দিয়ে যাচ্ছে। যদিও টেলিটক সিমটি ছাড়া বাংলাদেশ সঠিক সমন্বয় করে সেবা দিচ্ছেন না তথাপিও বাংলাদেশের লোকজন ধীরে ধীরে টেলিটক সিম টি ব্যবহার শুরু করছে। তবে বেশিরভাগ ক্ষেত্রে এটি সরকারিভাবে ছাত্র-ছাত্রীদের এবং সরকারি চাকরিজীবীদের দেয়া হয়ে থাকে।
সুপ্রিয় টেলিটক সিমের সংখ্যা কম হলেও টেলিটক সিম ব্যবহারকারীর সংখ্যা অনেক এদের গ্রাহক সংখ্যা বেশি হওয়ার কারণ হচ্ছে, বিভিন্ন সরকারি কাজের জন্য টেলিটক সিম ব্যর্থতা মূলক করা হয়েছে। আর এই সরকারি বিভিন্ন কাজের জন্য আমাদের এসএমএস প্রয়োজন হয়ে থাকে। এসএমএস ব্যালেন্স যদি আমরা না জানি তাহলে সঠিকভাবে এসএমএস ব্যবহার করতে পারব না। অনেক সময় এমন হয় যে এসএমএস নেওয়ার পরে আমরা ভুলে যাই এবং মেয়াদ উত্তীর্ণ হয়ে যায় ব্যালেন্স শেষ হওয়ার আগে।টেলিটক এসএমএস দেখার কোড টি হল- *১৫২#। টেলিটক এসএমএস দেখার জন্য আপনাকে সর্ব প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড অপশনে গিয়ে এই কোডটি ডায়াল করেছেন করতে হবে কিছুক্ষণের মধ্যে আপনি আপনার কত এসএমএস অবশিষ্ট আছে তা দেখতে পাবেন।

টেলিটক এসএমএস কেনার কোড ২০২৩

টেলিটক অপারেটরের যে সকল গ্রাহক রয়েছে তার মধ্যে অন্যতম গ্রাহক হচ্ছেন ছাত্র-ছাত্রী। আর তাই তাদের কথা চিন্তা করে টেলিটক অপারেটর গ্রাহকের জন্য বেস্ট টেলিটক এসএমএস প্যাক অফার নিয়ে এসেছে। এইটা হচ্ছে বাংলাদেশের স্টুডেন্টের জন্য সেরা একটি মোবাইল অপারেটর সংস্থা। । যেহেতু এই অপারেটরের সকল অফারের রেট খুবই কম তাই এটি ব্যবহার করে অনেকে অনেক সুযোগ সুবিধা ভোগ করতে পারেন। শুরুতেই আমরা বলেছি যে এই অপারেটরের বেশিরভাগ গ্রাহক হচ্ছেন স্টুডেন্ট। তাই এই অপারেটরে যত অফার রয়েছে সকল অফার গুলো তাদের কথা চিন্তা করে রেট নির্ধারণ করা হয়।

বর্তমানে টেলিটক গ্রাহকদের জন্য টেলিটক অপারেটর দুইটি এসএমএস অফার চালু রেখেছে। আর এই এসএমএস অফার গুলোর রেট কম হওয়াতে এর ব্যবহার সর্বাধিক হয়ে উঠেছে। সুতরাং এই দুটি অফার গুলো নেওয়ার জন্য আপনাদের আগে এ দুটি অফার কিভাবে নিতে হয় তার সম্পর্কে জানতে হবে। তবে এসএমএস কেনার পর এসএমএস সম্পর্কিত তথ্য জানতে একটি নির্দিষ্টকরণ অফারের জন্য জানার জন্য ব্যবহার করতে পারেন। তাহলে এবার টেলিটক এসএমএস কেনার কোড সম্পর্কে বিস্তারিত ভাবে জানা যাক।

এসএমএস কোডের মাধ্যমে-

  1. টেলিটক ১০ টাকায় ৯৬ এসএমএস প্যাক কোড- *১১১*১০#।
  2. টেলিটক পাঁচ টাকায় ২০০ এসএমএস প্যাক কোড- *১১১*৫#।
  3. টেলিটক এসএমএস চেক কোড- *১৫২#।

মাই টেলিটক এসএমএস প্যাক-

মাই টেলিটক অ্যাপ ডাউনলোড করুন এবং রেজিস্টার করুন। তারপর মাই টেলিটক অ্যাপে ঢুকে নিজের ইচ্ছা মতো এসএমএস প্যাক কিনে নিন।

টেলিটক 500 এসএমএস

কিভাবে কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন এবং কিভাবে টেলিটক সিমে ৫০০ এসএমএস কিনবেন সে সম্পর্কে চলুন বিস্তারিত ভাবে জানা যাক। আপনার এসএমএস এর ব্যবহারের উপর ভিত্তি করে টেলিটক সিম এসএমএস অফার প্রমোট করছে। অর্থাৎ কম সময় বেশি এসএমএস পাওয়ার জন্য দৈনিক এসএমএস প্যাক কিনতে পারেন। দিনে আনলিমিটেড এসএমএস পাঠানোর জন্য টেলিটক দৈনিক এসএমএস প্যাক ব্যবহার করতে পারেন। টেলিটক সিম কোম্পানির গ্রাহক সংখ্যা কম হলেও অফার কম দেয় না তাদের অফার গুলো যে কোন গ্রাহকের মন কেড়ে নেয়। টেলিটক 500 এসএমএস তার মধ্যে অন্যতম। টেলিটক 500 এসএমএস ৩০ দিনের প্যাকটি গ্রাহকের জন্য বেশ ভালো একটি অফার। এক মাসের জন্য 500 এসএমএস পাঠাতে আর ভয় নেই।

এই প্যাকটি কিনে ব্যবহার করতে পারেন। টেলিটক 500 এসএমএস ৩০ দিনের প্যাকটি নেওয়ার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার ফোনের ডায়াল প্যাডে গিয়ে *১১১*৪০# লিখে সেন্ড করতে হবে। কিছুক্ষণ অপেক্ষা করুন আপনার এই টেলিটক 500 এসএমএস ৩০ দিনের প্যাকটি সক্রিয় হয়ে যাবে। টেলিটকে কম টাকায় বেশি এসএমএস অফার দেওয়ার কারণে এর গ্রাহক সবথেকে স্টুডেন্টরা বেশি হয়ে থাকে। যেহেতু টেলিটক একটি রাষ্ট্রীয় সিম তাই আমাদের সকল নাগরিকদের বাধ্যতামূলকভাবে শিক্ষা প্রতিষ্ঠানে একটি ব্যবহার করতে হয়। এবং এর কারণে বিভিন্ন সময় এসএমএস এর দরকার হয়। নির্ধারিত কোড টির মাধ্যমে আপনারা এসএমএস কিনতে পারবেন।

২০২৩ সালের টেলিটক সিমে এসএমএস কিভাবে কিনবেন

ইতিমধ্যে আমরা জেনেছি কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন সম্পর্কে। চলুন এবার আলোচনা করা যাক ২০২৩ সালের টেলিটক সিমে এসএমএস কিভাবে কিনবেন সম্পর্কে। টেলিটক সিম বাংলাদেশের সরকার কৃতক সরকারি পরিচালিত হয়। এই সিম কোম্পানির গ্রাহক সংখ্যা কম হলেও অফার কম দেয় না। তাদের অফার গুলো যে কোন গ্রাহকের মন কেড়ে নেয়। যাদের এসএমএস পাঠানোর প্রয়োজন হয় তাদের জন্য আজকের পোস্টটি দারুন হবে।

আপনার যদি একটি টেলিটক সিম থাকে তাহলে কম খরচে বেশি মেয়াদের অনেক এসএমএস কেনার সুবর্ণ সুযোগ রয়েছে। টেলিটক এসএমএস প্যাক গুলোর মধ্যে দৈনিক সাপ্তাহিক এবং মাসিক মেয়াদের সকল এসএমএস অফার দিয়ে থাকে। টেলিটক এসএমএস প্যাক স্বল্প খরচে অধিক এসএমএস পাওয়ার নিশ্চয়তা দেয়। অন্যান্য নেটওয়ার্কের তুলনায় টেলিটক সিম অধিক পরিমাণ এস এম এস প্রোভাইড করে থাকে তাই আপনারা যদি এসএমএস ব্যবহার করা প্রয়োজন হয় টেলিটক সিম ব্যবহার করতে পারেন। সপ্তাহ মাসিক জুড়ে সবার সাথে এসএমএস তথ্য আদান-প্রদান করতে পারেন তাই নিজ থেকে এসএমএস প্যাকগুলো জেনে নিন।

প্যাকগুলি হল-

  1. ১০ টাকায় ৯৬ টি এসএমএস কেনার কোড- সাধারণত টেলিটক সিমে আগে ১০ টাকায় ১০০ টি এসএমএস দেওয়া হতো কিন্তু এখন ১০ টাকায় ৯৬ টি এসএমএস দেওয়া হয়। টেলিটক এসএমএস প্যাক ৯৬ নেওয়ার জন্য আপনাকে প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড অপশনে যেতে হবে। এবং ডায়াল প্যাডে গিয়ে *১১১*১০# লিখে সেন্ড করতে হবে। একটু অপেক্ষা করার পরে দেখতে পাবেন আপনার এসএমএস প্যাকটি সক্রিয় হয়ে গেছে। টেলিটক এসএমএস প্যাক ১০০ এর মেয়াদ হল পাঁচ দিন।
  2. টেলিটক ৫ টাকায় ২০০ এসএমএস কেনার কোড- টেলিটক পাঁচ টাকায় ২০০ এসএমএস কিনতে সর্বপ্রথম আপনাকে আপনার ফোনের ডায়াল প্যাড অপশনে যেতে হবে এবং *১১১*৫# লিখে সেন্ড করতে হবে। একটু অপেক্ষা করুন আপনার ৫ টাকার ২০০ এসএমএস সক্রিয়ভাবে চালু হয়ে যাবে। এই এসএমএস প্যাকটি যেকোনো অপারেটর নাম্বারে ব্যবহার করা যাবে এবং এর মেয়াদ ৩ দিন।

টেলিটক সিমে ১০০ এসএমএস কেনার কোড

ইতিমধ্যে আমরা জেনেছি কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন সম্পর্কে চলুন তাহলে এবার জেনে নেওয়া যাক সিমে ১০০ এসএমএস কেনার কোড সম্পর্কে। টেলিটক বাংলাদেশ গর্ভামেন্টকৃত পরিচালিত সেরা মোবাইল নেটওয়ার্ক অপারেটর। আপনি যদি টেলিটক এসএমএস প্যাকগুলি রেগুলার ব্যবহার করেন তবে অবশ্যই জানবেন এই টেলিটক এসএমএস অফার সম্পর্কে আপনাকে পূর্বে এই প্যাকে ১০০ এসএমএস দেয়া হলো বর্তমানে ৯৬ এসএমএস দেয়া হচ্ছে।
বর্তমানে টেলিটক ওয়েব সাইটে অফিসিয়ালি ভাবে আপনি এইমাত্র টেলিটক এসএমএস প্যাক সম্পর্কে জানতে পারবেন। টেলিটক এসএমএস প্যাক ১০০ এসএমএস, মূল্য ১০ টাকা যে কোন নেটওয়ার্ক এ ব্যবহার করা যাবে। টেলিটক এসএমএস প্যাক ১০০ নেওয়ার জন্য আপনাকে প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড অপশনে যেতে হবে। এবং ডায়াল প্যাডে গিয়ে *১১১*১০# লিখে সেন্ড করতে হবে। একটু অপেক্ষা করার পরে দেখতে পাবেন আপনার এসএমএস প্যাকটি সক্রিয় হয়ে গেছে। টেলিটক এসএমএস প্যাক ১০০ এর মেয়াদ হল পাঁচ দিন।

আশা করি আজকের এই আর্টিকেলটি পড়ে আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন কিভাবে টেলিটক সিমে এসএমএস কিনবেন সম্পর্কে। আর্টিকেলটি পড়ে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং তাদেরকেও পড়ার সুযোগ করে দিতে পারেন। এরকম সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। ২৪১৪১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url